Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বিজেপি এলে গ্যাসের দাম ৫০০ টাকা বাড়াবে: দেব

কেন্দ্রে ফের ওরা সরকার এলে গ্যাসের দাম ৫০০ টাকা বাড়বে। এমনটাই মনে করেন তৃণমূল প্রার্থী দীপক অধিকারী ওরফে দেব। বৃহস্পতিবার তিনি নাম না করে বিজেপির বিরুদ্ধে সোচ্চার হন। এদিন নিজের লোকসভা কেন্দ্রে ঘাটালের পিংলা বিধানসভার একাধিক এলাকায় প্রচার করেন তিনি।
বিশদ
মিতালি বাগকে দিল্লিতে পাঠান প্রচারে আবেদন মন্ত্রী শশী পাঁজার

আরামবাগে নারী ও শিশু কল্যাণ দপ্তরের মন্ত্রী শশী পাঁজা রোড শো ও পথসভা করলেন। মঙ্গলবার সালেপুর-২ পঞ্চায়েতের ডহরকুণ্ড এলাকায় তিনি বিজেপির সমালোচনা করে বলেন, ভোট এলেই বাংলায় ভোট পাখিদের দেখা যায়। এদিন রোড শো ও পথসভা ঘিরে মানুষের উচ্ছ্বাস চোখে পড়ে।
বিশদ

সিসি ক্যামেরা বন্ধ স্ট্রং রুমের কাছে জগন্নাথ

বুধবার রাতে রানাঘাট কলেজের ভিতরে থাকা স্ট্রংরুমের সামনে সিসিটিভি ক্যামেরা বিভ্রাটের অভিযোগ তুলেছে তৃণমূল ও বিজেপি দুই দলই। তৃণমূলের অভিযোগ, পাঁচটি ক্যামেরা বন্ধ থাকা অবস্থায় রিটার্নিং অফিসারকে না জানিয়েই বিজেপি প্রার্থী জগন্নাথ সরকার স্ট্রংরুমের কাছে যান।
বিশদ

সাগরপাড়ায় ফের সক্রিয় মাটি পাচারচক্র

সাগরপাড়া থানায় ভোট মিটতেই সক্রিয় মাটি পাচারচক্র। দিনের আলোয় প্রকাশ্যেই সাগরপাড়ার চর কাকমারি সহ বিভিন্ন এলাকায় সরকারি নিয়মের তোয়াক্কা না করে কৃষিজমি থেকে মাটি কাটা হচ্ছে।
বিশদ

কাঁচামালের দাম কম থাকায় লাভের আশায় এখনই দুর্গাপ্রতিমা তৈরি করে রাখছেন তেহট্টের মৃৎশিল্পীরা

এখন থেকেই দুর্গা প্রতিমা তৈরি করা শুরু করেছে তেহট্টের প্রতিমা শিল্পীরা। তাঁরা এই সময় প্রতিমা তৈরি করে রেখে দিলে দুটো টাকা বেশি লাভ হবে এমনই দাবি তাঁদের। তেহট্টের যেকোনও প্রতিমা তৈরির কারখানায় গেলে দেখা যাবে যে সারি সারি দুর্গা প্রতিমা। 
বিশদ

আরামবাগে বিজেপির বিজয় সংকল্প যাত্রা

বিজেপির মহিলা মোর্চার তরফে বৃহস্পতিবার আরামবাগে বিজয় সংকল্প যাত্রা করা হয়। দৌলতপুর কার্যালয় থেকে বিকেল ৫টার সময় পদযাত্রা শুরু হয়। শহরের পল্লিশ্রী, বসন্তপুর মোড় হয়ে পদযাত্রা তালতলা বাজার এলাকায় শেষ হয়
বিশদ

কাল কামারপুকুরে জনসভা করতে আসছেন মুখ্যমন্ত্রী

পঞ্চম দফায় ভোটপ্রচারের শেষ দিনে কামারপুকুরে মুখ্যমন্ত্রী জনসভা করবেন। গোঘাট-২ ব্লকের কামারপুকুর পঞ্চায়েতের পেনোপুকুর মাঠে ১৮ মে তিনি জনসভা করবেন। এর আগে ৮ মে আরামবাগের কালীপুর মাঠে তৃণমূল সুপ্রিমো জনসভা করেছিলেন।
বিশদ

করিমপুরে একাদশ শ্রেণির ভর্তি প্রক্রিয়া প্রায় শেষ, মিলছে না নতুন পাঠ্যবই, ক্ষুব্ধ পড়ুয়ারা

একাদশ শ্রেণির ভর্তি প্রক্রিয়া শেষ হতে চলল। গরমের ছুটি শেষে আর কদিন পরেই স্কুলের নতুন ক্লাস শুরু হবে। অথচ একাদশ শ্রেণির নতুন পাঠ্য বই মিলছে না বাজারে। পড়াশোনা শুরু করতে না পারায় ক্ষুব্ধ অভিভাবক ও পড়ুয়ারা।
বিশদ

৪০ ডিগ্রি তাপমাত্রার মধ্যেই একের পর এক গ্রাম চষলেন তৃণমূল প্রার্থী

বৃহস্পতিবার পুরুলিয়ায় তাপমাত্রা ছিল প্রায় ৪০ডিগ্রি। সেই গরমকে উপেক্ষা করেই বাঁকুড়া লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তী রঘুনাথপুর বিধানসভার কয়েকটি পঞ্চায়েত এলাকায় প্রচার সারলেন।
বিশদ

কল্যাণীতে ক্ষোভের মুখে শান্তনু ঠাকুর

বৃহস্পতিবার ভাঙন কবলিত এলাকায় ভোট প্রচারে গিয়ে গ্রামবাসীদের একাংশের ক্ষোভের মুখে পড়লেন শান্তনু ঠাকুর। এদিন কল্যাণী ব্লকের চাঁদুরিয়া-২ পঞ্চায়েতের সান্যালচরে প্রচারে গিয়েছিলন বনগাঁর বিজেপি প্রার্থী।
বিশদ

জেলা শহরগুলিতে জোড়াফুল এবার লিড দেবে, আশায় তৃণমূল নেতারা

২০১৯ এর লোকসভা নির্বাচনে নলহাটি বাদে বাকি সব শহরেই পিছিয়ে ছিল তৃণমূল। বিজেপি কোথাও ৫ হাজার মার্জিনে, কোথাও আবার ৯ হাজার মার্জিনে এগিয়েছিল। জেলার প্রতিটি শহরের ফলাফলই যেন গলার কাঁটার মতো বিঁধেছিল ঘাসফুল শিবিরকে।
বিশদ

তৃণমূল-আইএসএফ সংঘর্ষে উত্তপ্ত শাসন

বৃহস্পতিবার তৃণমূল-আইএসএফের দফায় দফায় সংঘর্ষ হল শাসনের একাধিক গ্রামে। আক্রান্ত হলেন উভয়পক্ষের কর্মীরা। এনিয়ে পুলিসের সঙ্গে বচসায় জড়ালেন আইএসএফ কর্মীরা। তবে পুলিসের দীর্ঘক্ষণের প্রচেষ্টায় পরিস্থিতি স্বাভাবিক হয়।
বিশদ

যাদবপুরে হার-জিত মহিলাদের হাতেই

শাসকদল হোক বা বিরোধী— ভোটের প্রচারে মহিলাদের উপস্থিতি এবং স্বতঃস্ফূর্ততা এবার তুঙ্গে। যাদবপুর লোকসভা নির্বাচনে তাঁরাই হতে চলেছেন নির্ণায়ক শক্তি। কারণ, এই আসনে সাতটি বিধানসভা কেন্দ্রের মধ্যে পাঁচটিতেই পুরুষের তুলনায় মহিলা ভোটারের সংখ্যা অনেকটাই বেশি।
বিশদ

উত্তর কাঁথি বিধানসভায় হারানো ভোট ব্যাঙ্ক ফেরাতে মরিয়া তৃণমূল

উত্তর কাঁথি বিধানসভায় লিড বাড়াতে তৃণমূলের প্রচারের হাতিয়ার মুখ্যমন্ত্রীর নেতৃত্বে চলা উন্নয়নমূলক কর্মকাণ্ড ও সরকারি সুযোগ সুবিধে। একুশের বিধানসভা নির্বাচনে উত্তর কাঁথি তৃণমূলের হাতছাড়া হয়
বিশদ

বিজেপির রক্তচাপ বাড়াচ্ছে আসানসোলের নারীশক্তিই

বাংলার মহিলা ভোটই এবার নির্ণায়ক ভূমিকা নিতে পারে। গ্রামবাংলার মহিলারা বাড়ির কাজ সেরে লাইন দিচ্ছেন ভোটের লা‌ই঩নে। লক্ষ্ণীর ভাণ্ডার সহ নানা প্রকল্পের সুবাদে সেই ভোটের একটা বড় অংশ তাদের ঘরে ঢুকবে বলে শাসকদল আশাবাদী।
বিশদ

Pages: 12345

একনজরে
অবসর অবশ্যম্ভাবী! বিরাট কোহলি তা ভালোভাবেই জানেন। তবে ব্যাট-প্যাড তুলে রাখার আগে কোনও আক্ষেপ রাখতে চান না তিনি। সম্প্রতি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পোস্ট করা ভিডিওতে ...

আপ প্রধান অরবিন্দ কেজরিওয়ালের জামিন নিয়ে সন্তুষ্ট নন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বুধবারই এব্যাপারে কেজরিকে ‘বিশেষ সুবিধা’ দেওয়ার অভিযোগ করেছিলেন। যদিও এব্যাপারে সুপ্রিম কোর্ট সাফ জানিয়েছে, কারও ক্ষেত্রে কোনও ব্যতিক্রমী সিদ্ধান্ত নেওয়া হয়নি। ...

ডিএম অফিসের পুরনো ভবনের একেবারে শেষ প্রান্তে ভূমি-রাজস্ব দপ্তরের অফিস! লাগোয়া জবা দা’র চা-জলখাবারের দোকান। তমলুক শহর, আর লাগোয়া গ্রামীণ এলাকার মানুষের নিত্য ভিড় লেগেই রয়েছে। ...

স্কুলের ক্লাসরুমে সদ্য এসি বসানো হয়েছে। ফিল্টারের জলের ব্যবস্থাও রয়েছে। শৌচালয় বেশ পরিচ্ছন্ন। এই স্কুলের পরিকাঠামো যে কোনও বেসরকারি স্কুলকে টেক্কা দেওয়ার মতো। ডায়মন্ডহারবার লোকসভা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যে কোনও ব্যবসায় অগ্রগতি আশা করা যায়। মেডিক্যাল রিপ্রেজেন্টেটিভদের কর্মের প্রয়োগ পদ্ধতি নিয়ে সমস্যা হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব তথ্য সমাজ দিবস
আন্তর্জাতিক টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস
১৫৪০: শেরশাহ কনৌজের যুদ্ধে হুমায়ুনকে পরাজিত করেন
১৮৭০: গণিতজ্ঞ ও মাউন্ট এভারেস্ট- এর উচ্চতা নিরূপণকারী ও আবিষ্কারক রাধানাথ শিকদারের মৃত্যু
১৮৯৭ : রবীন্দ্রনাথের স্নেহধন্যা বিশিষ্ট গায়িকা সাহানা দেবীর জন্ম
১৯১৩: বাঙালি কবি, গীতিকার, ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের মৃত্যু
১৯২০: বিশ্বের প্রথম যাত্রীবাহী বিমান কেএলএম চলাচল শুরু করে
১৯৪০: দ্বিতীয় বিশ্বযুদ্ধে বেলজিয়াম দখল করে জার্মানি
১৯৪৫:  প্রাক্তন ক্রিকেটার ভাগবত চন্দ্রশেখরের জন্ম
১৯৫১: গজল গায়ক পঙ্কজ উধাসের জন্ম 
১৯৬৫: বিশিষ্ট বিপ্লববাদী উল্লাসকর দত্তের মৃত্যু
১৯৮৫: বলিউড অভিনেত্রী নুসরত ভারুচার জন্মদিন
১৯৮৮: টলিউড অভিনেতা বিক্রম চ্যাটার্জীর জন্ম
১৯৯২: টলিউড অভিনেত্রী কৌশানি মুখার্জীর জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা ৮৪.৩৭ টাকা
পাউন্ড ১০৪.২৫ টাকা ১০৭.৭১ টাকা
ইউরো ৮৯.৩৪ টাকা ৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শুক্রবার, ১৭ মে, ২০২৪। নবমী ৯/৩৫ দিবা ৮/৪৯। পূর্বফল্গুনী নক্ষত্র ৪০/৪৮ রাত্রি ৯/১৮। সূর্যোদয় ৪/৫৯/২৯, সূর্যাস্ত ৬/৬/৩১। অমৃতযোগ দিবা ১১/৫৯ গতে ২/৩৬ মধ্যে। রাত্রি ৮/১৬ মধ্যে পুনঃ ১২/৩৮ গতে ২/৫০ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫২ গতে ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১০/১৫ মধ্যে। বারবেলা ৮/১৬ গতে ১১/৩৩ মধ্যে। কালরাত্রি ৮/৫০ গতে ১০/১২ মধ্যে। 
৩ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শুক্রবার, ১৭ মে, ২০২৪। নবমী দিবা ৯/২২। পূর্বফল্গুনী নক্ষত্র রাত্রি ৯/৫৫। সূর্যোদয় ৪/৫৯, সূর্যাস্ত ৬/৮। অমৃতযোগ দিবা ১২/৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৮/২৬ মধ্যে ও ১২/৪০ গতে ২/৪৮ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৯ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৪৮ গতে ৬/৪২ মধ্যে ও ৯/২২ গতে ১০/১৬ মধ্যে। বারবেলা ৮/১৭ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৫১ গতে ১০/১২ মধ্যে। 
৮ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: মুম্বইকে হারিয়ে ১৮ রানে ম্যাচ জিতল লখনউ

12:28:48 AM

আইপিএল: ১৪ রানে আউট ঈশান, মুম্বই ১৮৮/৬ (১৯.৩ ওভার), টার্গেট ২১৫

12:25:43 AM

আইপিএল: হাফসেঞ্চুরি নামানের, মুম্বই ১৮৭/৫ (১৯.১ ওভার), টার্গেট ২১৫

12:12:44 AM

আইপিএল: মুম্বই ১৬৩/৫ (১৮ ওভার), টার্গেট ২১৫

12:05:31 AM

আইপিএল: ১ রানে আউট নেহাল, মুম্বই ১২০/৫ (১৪.২ ওভার), টার্গেট ২১৫

11:57:50 PM

আইপিএল: ১৬ রানে আউট হার্দিক পাণ্ডিয়া, মুম্বই ১১৬/৪ (১৩.৩ ওভার), টার্গেট ২১৫

11:50:32 PM